শুক্রবার, ২৩ জুলাই, ২০১০

How to create own mail from dot tk domain ডট টিকে থেকে নিজস্ব ডোমেইনে ইমেইল খোলার ব্যবস্থা


আজকে আমি মনের মত একটা জিনিষ পেলাম । আশা করি সবার ভাল লাগবে । dot tk থেকে নিজস্ব নাম ডোমেইন থেকে ইমেইল খোলার ব্যবস্থা রয়েছে । যেমন আমি আমার নামে খুলেছি samazgor@samazgor.tk  আমার ডোমেইন হচ্ছে samazgor.tk । আমার সাবডোমেইন নিয়েছি ব্লগার থেকে কিন্তু রিডিরেক্ট করি নাই শুধু মাত্র ফরোয়ার্ড করেছি dot tk থেকে ।




প্রথমে লগ ইন করুন dot tk তে তারপর নিচের ছবির মত TK Mailias Setting এ ক্লিক করুন ।
Image and video hosting by TinyPic
এখন নিচের ছবির মত আপনার ডোমেইন নামের বাম পাশে ইচ্ছে মত ইমেইল নাম দিন আর যে ইমেইলে আপনি ফরোয়ার্ড করতে চান ডান পাশে ইমেইল এড্রেসটি দিয়ে create করুন । যেমন আমি আমার ইয়াহু মেইলটি ব্যবহার করেছি ।
সবশেষে Privacy Setting এ গিয়ে Human Interface Detection (HID) enable বা disable করতে হবে । আপনি যদি Human Interface Detection (HID) enabled করে নিন তাহলে কোনো bot আপনাকে স্পেম মেইল করতে পারবে না । তবে ফেসবুক বা অন্যান্য সাইটগুলাতে যখন আপনি এই ইমেইলটি ব্যবহার করবেন HID disable করে নিতে হবে ।
Image and video hosting by TinyPic
ok করুন । ব্যস , হয়ে গেল ইমেইল কোনো ঝামেলা ছাড়াই । আমার স্বল্পজ্ঞানে এইটুকু শেয়ার করলাম । আপনাদের কাছে যদি আরো সহজ কোনো ব্যবস্থা থাকে আমাকে জানাতে পারেন।

বিঃদ্রঃ এই পোস্ট আমার নিজস্ব ব্লগে প্রকাশিত হয়েছে । উপরের pic গুলো যদি ঠিক মত না আসে রাইট  বাটন ক্লিক করে view image দিয়ে দেখতে পারেন।

2 টি মন্তব্য:

শিবলী বলেছেন... [ উত্তর দিন ]

ভাইয়া নতুন ব্লগে আপনার প্রথম পোষ্ট খুব ভালো হয়েছে। আপনার ব্যাক্তি গত ব্লগটাও ঘুরে আসলাম।

নতুন ব্লগটা লাগছে কেমন?

sam azgor বলেছেন... [ উত্তর দিন ]

খুব ভাল হয়েছে , কারন লোডিং টাইম কম লাগছে ।

একটি মন্তব্য পোস্ট করুন

 

সাম্প্রতিক মন্তব্য

লেবেল

অভ্র অ্যাকর্ডিয়ন ইন্টারনেট ইফেক্ট ইবুক উইন্ডোজ উইন্ডোজ সেবেন উল্টাপাল্টা ওয়ার্ডপ্রেস ওয়ালপেপার ওয়েব ডেভলপিং ওয়েব রিলিভ কম্পিউটার কিবোর্ড কুত্তা গল্প গান গুগল সাইটস গেজেট গেমস গ্রফিক্স টিপস টিপস এন্ড ট্রিক্স টুইটার টেমপ্লেট ডট টিকে ডাইরি ডাউনলোড ড্রাফ ব্লগার তথ্য থিম দৃঃখ দৈনিক পত্রিকা পরামর্শ প্রজেক্ট প্রশ্ন ফটো ব্লগ ফটোশপ ফন্ট ফায়ার ফক্স ফেবিকন ফেভিকন ফেসবুক ফোটোশপ ফ্রিওয়্যার বিজয় বিবিধ ব্রাউজার ব্লগস্পট ব্লগার ব্লগিং ব্লু ফ্লিম মজার মডেম মন্তব্য মাইস্পেস মিসির আলি মেনু মোবাইল রবিদ্রনাথ রহস্য পত্রিকা লিনাক্স লিরিক্স শিবলী শিবলী এডোবি ফটোশপ শুভ্র সফটওয়্যার সাইটম্যাপ সাহিত্য সৃজশীল ব্লগ স্টিকি পোস্ট হাইফাইভ হার্ডডিক্স হিমু হুমায়ূন আহাম্মেদ Accordion blogger blogspot dot TK favicon gravatar Html read more samazgor sitemap sticky post tips and tricks toc url

ভিজিটর পরিসংখ্যান

ব্লগ আক্রাইভ