মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০১০

ব্লগার ব্লগের মন্তব্য বক্সকে ওয়ার্ডপ্রেস এর চেও সুন্দর লুক দিন

আমার ব্লগার যারা ব্লগিং করি তাদের শুধা একটাই অসুবিধা হয় সেটা হল, মন্তব্য বক্স। ওয়ার্ডপ্রেস ব্লগারের চেয়ে শুধু এই দিকটাতেই এগিয়ে (এটা শুধু আমার মতামত)। তাই আমি সিন্ধান্ত নিয়েই ফেলাম এর মন্তব্য বক্স এর ডিজাইন বদলে ফেলবো।
এটা বদলে ফেলার জন্য অনেক সাইট আছে। কিন্তু আমার কাছে intensedebate টাকেই ভালো লাগলো। তাই ওটার মন্তব্য বক্স লাগালাম।

যে ভাবে করবেন: নিচে বর্ণনা করে গেলাম

১. প্রথমে এখানে গিয়ে প্রয়োজনিয় তথ্য দিয়ে Sign Up করুন।



২. এবার ওরা আপনাকে একটা Verifying মেইল পাঠাবে। ঐ মেইলে প্রপ্ত লিং এ ক্লিক করুন। এবং Dashboard এ যান। ব্যাস আপনার রেজিট্রষন কর্ম শেষ।

৩. তার পর এই লিং এ যান। নিচের বক্সে আপনার সাইটের ঠিকানা দিন এবং



৪. এবার কিছুক্ষন অপেক্ষা করতে হবে। এই সুজকে নতুন একটা ট্যাব খুলে আপনার ব্লগার ব্লগে Sign in করে ফেলুন। এবং Sign in করার পর Settings>Comments>Comments Default for Posts এ গিয়ে "New posts Have Comments" সিলেক্ট করুন।



৫. কিছুক্ষন পর নিচের মত পেজ ওপেন হবে। এখানে "How would you like to install IntenseDebate?" এ "Widget" এবং "Which blog posts should have IntenseDebate comments enabled?" এ Only on new posts করে দিন (না হলে কিন্তু আপনার আগের পোস্টের মন্তব্য গুলো দেখা যাবে না)



৬. এবার Add widget to my blog এ ক্লিক করুন।



৭. এবার পছন্দ মত আপনার ব্লগ সিলেক্ট করে Add Widget এ ক্লিক করুন।



৮. ব্যাস ব্রদার আপনার কাজ শেষ নতুন একটা পোষ্ট করে পরিক্ষা করুন কাজ হয়েছে কিনা। এর এটার ডেমো দেখতে যান আমার ব্লগের যে কোন সর্বশেষ পোস্টে যান।

আর একটু কথা বলে নিই। এটা কিন্তু আপনার পোস্ট লোডিং টাইম কিছুটা হলেও বাড়াবে। আর এই মন্তব্য বক্স চেঞ্জ করার জন্য disqus.com / js-kit.com সাইট দু'টি সাইট পরিচিত। তবে এখানে আপনি আলাদা সুবিধা হিসেবে অন্য গুলোর তুলোনায় লোডিং টাইম কম লাগে আর ভিউ'টাও অন্য গুলো তুলোনায় অনেক সুন্দর।
আপনাদের যদি কোন সমস্যা হয় তবে আমাকে জনাতে পারেন আমি আমার সাধ্য মত সহায্য করবো।

0 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 

সাম্প্রতিক মন্তব্য

লেবেল

অভ্র অ্যাকর্ডিয়ন ইন্টারনেট ইফেক্ট ইবুক উইন্ডোজ উইন্ডোজ সেবেন উল্টাপাল্টা ওয়ার্ডপ্রেস ওয়ালপেপার ওয়েব ডেভলপিং ওয়েব রিলিভ কম্পিউটার কিবোর্ড কুত্তা গল্প গান গুগল সাইটস গেজেট গেমস গ্রফিক্স টিপস টিপস এন্ড ট্রিক্স টুইটার টেমপ্লেট ডট টিকে ডাইরি ডাউনলোড ড্রাফ ব্লগার তথ্য থিম দৃঃখ দৈনিক পত্রিকা পরামর্শ প্রজেক্ট প্রশ্ন ফটো ব্লগ ফটোশপ ফন্ট ফায়ার ফক্স ফেবিকন ফেভিকন ফেসবুক ফোটোশপ ফ্রিওয়্যার বিজয় বিবিধ ব্রাউজার ব্লগস্পট ব্লগার ব্লগিং ব্লু ফ্লিম মজার মডেম মন্তব্য মাইস্পেস মিসির আলি মেনু মোবাইল রবিদ্রনাথ রহস্য পত্রিকা লিনাক্স লিরিক্স শিবলী শিবলী এডোবি ফটোশপ শুভ্র সফটওয়্যার সাইটম্যাপ সাহিত্য সৃজশীল ব্লগ স্টিকি পোস্ট হাইফাইভ হার্ডডিক্স হিমু হুমায়ূন আহাম্মেদ Accordion blogger blogspot dot TK favicon gravatar Html read more samazgor sitemap sticky post tips and tricks toc url

ভিজিটর পরিসংখ্যান

ব্লগ আক্রাইভ