রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০১০

কম্পিউটার না কিনে সি.এন.জি কিনি

ছেলেটার নাম সৌরভ। ভালো ছাত্র ক্লাস নাইনে বানিজ্য শাখায় পড়ে, রোল ছয়। কম্পিউটারের প্রতি এক অসীম টান। কিছু দিন আমার কাছে কম্পিউটার শেখে। Microsoft Office শিখে ফেলে সাত দিনের মধ্যেয় টাইপ স্পিড বেশ ভালো। ইন্টারনেট ব্রাউজিং আমার কাছ থেকেই করে। অপশোনাল বিষয় হিসেবে ওর বিষয় হিসেবে কম্পিউটার নেয়।

ছেলের কম্পিউটারের প্রতি আগ্রহ দেখে বাবা কম্পিউটার কিনে দেবার সিন্ধান্ত নেয়। প্রায় সব কিছু ঠিক তখন দেখা দেয় ছেলের মামা।

-দুলাভাই আমি এগুলো কি শুনছি।
-কেন কি হয়েছে?
-এতটুকু বচ্চাকে নাকি ৩০ হাজার টাকা খরচ করে আলতু ফালতু জিনিশ কিনে দিচ্ছ?
-কম্পিউটার জানার দরকার আছে রে। ছেলেটা কম্পিটার খুব ভালো বোঝে।
-কি ভালো বোঝে, কত টাকা রোজগার করেছে? কম্পিটার বোঝার মত বয়স কি ওর হয়েছে? কলেজে উঠুক তখন একটা কিনে দেবেন। এখন দিলে লেখা পড়ার বারোটা বেজে যাবে। তারচেয়ে একটা সি.এন.জি কিনে ফেলেন। দিন গেলে ১২০ টাকা।

ওদের পুরে কথপো-কথন’টা আমি আর আমার বন্ধু আমার বন্ধুর রুমে বসে শুনি। তারপর আমার বন্ধুর বাবা একটু প্রতিবাদ করতে চেয়েছিল কিন্ত শালার কথার সাথে তার পারা সম্ভব হয় নি। এখানে আমার বাবা হলে হয়তো আমি তর্ক করতে পারতাম কারণ আমার বাবার সাথে আমার সম্পর্ক নিম-বন্ধু স্টাইলে। কিন্তু সবার বাবা কি এর নিম-বন্ধু?

এখানে দোষটা কার? আমার বন্ধুর বাবার যদি একটু টেকনিকাল জ্ঞান থাকতো। তাহলে কি এই উট-ভট দোহাই দিয়ে তার ছেলের কম্পিউটার কেনা আটকানো যেত?

আসেন সাবাই কম্পিউটার না কিনে সি.এন.জি কিনি দিন গেলে ১২০ টাকা।

3 টি মন্তব্য:

নামহীন বলেছেন... [ উত্তর দিন ]

পরে কি ওর কম্পিউটার কেনা হইছিলো?
নাকি সি.এন.জি?
ঐ ছেলের বলা দরকার ছিলো,
'তাইলে কম্পিউটারের বদলে সি.এন.জি চালানোই শিখি'...।।

শিবলী বলেছেন... [ উত্তর দিন ]

@নামহীন:
আমি হলে বলতাম। সাবাই তো আমি না।

Admin বলেছেন... [ উত্তর দিন ]

Aachca computer assembled na branded , konta valo? Pls bistarito bolun....

একটি মন্তব্য পোস্ট করুন

 

সাম্প্রতিক মন্তব্য

লেবেল

অভ্র অ্যাকর্ডিয়ন ইন্টারনেট ইফেক্ট ইবুক উইন্ডোজ উইন্ডোজ সেবেন উল্টাপাল্টা ওয়ার্ডপ্রেস ওয়ালপেপার ওয়েব ডেভলপিং ওয়েব রিলিভ কম্পিউটার কিবোর্ড কুত্তা গল্প গান গুগল সাইটস গেজেট গেমস গ্রফিক্স টিপস টিপস এন্ড ট্রিক্স টুইটার টেমপ্লেট ডট টিকে ডাইরি ডাউনলোড ড্রাফ ব্লগার তথ্য থিম দৃঃখ দৈনিক পত্রিকা পরামর্শ প্রজেক্ট প্রশ্ন ফটো ব্লগ ফটোশপ ফন্ট ফায়ার ফক্স ফেবিকন ফেভিকন ফেসবুক ফোটোশপ ফ্রিওয়্যার বিজয় বিবিধ ব্রাউজার ব্লগস্পট ব্লগার ব্লগিং ব্লু ফ্লিম মজার মডেম মন্তব্য মাইস্পেস মিসির আলি মেনু মোবাইল রবিদ্রনাথ রহস্য পত্রিকা লিনাক্স লিরিক্স শিবলী শিবলী এডোবি ফটোশপ শুভ্র সফটওয়্যার সাইটম্যাপ সাহিত্য সৃজশীল ব্লগ স্টিকি পোস্ট হাইফাইভ হার্ডডিক্স হিমু হুমায়ূন আহাম্মেদ Accordion blogger blogspot dot TK favicon gravatar Html read more samazgor sitemap sticky post tips and tricks toc url

ভিজিটর পরিসংখ্যান

ব্লগ আক্রাইভ