মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০১০

পরিক্ষার পর

আমার ডাইরি লেখার অভ্যাস আছে। তবে ডাইরির সব লেখা তো ব্লগে দেয়া যায় না। তাই কিছু অংশ দেই। তবে ঠিক ভাবে দেই না। এবার আমি ঠিক করেছি ডাইরির মোটামুটি প্রকাশ যোগ্য লেখা গুলো ব্লগে দেব।

নিচের লেখা গুলো পরিক্ষার পর লিখে ছিলাম। আজ পোষ্ট করে দিলাম।

"উহ্! টানা পোনেরো দিন পরিক্ষা দিলাম। ভালো ছাত্রদের কাছে এটা কোন ব্যাপার নয় স্কুল বাদে যে যে আট ঘন্টা পড়ে তা বেড়ে দশ ঘন্টা হবে আরকি! এ আর কি ব্যাপার!
আবার আঁতেল ছাত্রদের জন্যও এটা কোন ব্যাপার নয়। পরিক্ষা যদি খারাপ হয়। তাহলে তাদের নিম্ন লিখিত অবস্থার মুখোমুখি হতে হবে।


: কিরে পরিক্ষা খারাপ হল কেন? এত দিন কি করেছিস?
: আমার তো ৯০% কমন পড়েছিল। তবে আমি লিখিনি।
: কেন?
: আমি যদি কমন গুলোই লিখি, তবে পরিক্ষা হল কিভাবে? তাই যে গুলো কমন পড়ে নি সেগুলোর উত্তর দিয়েছি।


কিন্তু আমাদের কি হবে যারা ১০ ঘন্টা পড়তে পারি না। আবার আনকমন গুলোও লিখতে পরি না। কারণ দিনে দু”ঘন্টা পড়েছি। তাই আমাদের কাছে পরিক্ষার সমীকরণটা হল

পরিক্ষার আগের রাত+পড়া = দুই মাস+ পড়া

তাই এই পোনেরো দিন গেল আমার কাছে। আড়াই বছর এর মত।"
 

4 টি মন্তব্য:

রনি পারভেজ বলেছেন... [ উত্তর দিন ]

হা... হা... হা...
এই বয়সে একটু বেশী পড়া উচিত। অন্তত আমি আঁতেল ছিলাম তোমার বয়সে :D

শিবলী বলেছেন... [ উত্তর দিন ]

@রনি পারভেজ
কি করিব ভাই নিজের ওপর যে নিয়ন্ত্রন নাই।
বেশী পড়া উচিৎ মনে, আঁতেল+১০ ঘন্টা।
হায় হায়।

dj বলেছেন... [ উত্তর দিন ]

আমি তো লেখা পড়া শুরুই করছি টেস্টের আগে ।

শিবলী বলেছেন... [ উত্তর দিন ]

@dj
ভাই আমি তো অত ভলো ছাত্র নই। পড়া কিছুই মনে থাকে না। বিশেষ করে রসায়ন।

একটি মন্তব্য পোস্ট করুন

 

সাম্প্রতিক মন্তব্য

লেবেল

অভ্র অ্যাকর্ডিয়ন ইন্টারনেট ইফেক্ট ইবুক উইন্ডোজ উইন্ডোজ সেবেন উল্টাপাল্টা ওয়ার্ডপ্রেস ওয়ালপেপার ওয়েব ডেভলপিং ওয়েব রিলিভ কম্পিউটার কিবোর্ড কুত্তা গল্প গান গুগল সাইটস গেজেট গেমস গ্রফিক্স টিপস টিপস এন্ড ট্রিক্স টুইটার টেমপ্লেট ডট টিকে ডাইরি ডাউনলোড ড্রাফ ব্লগার তথ্য থিম দৃঃখ দৈনিক পত্রিকা পরামর্শ প্রজেক্ট প্রশ্ন ফটো ব্লগ ফটোশপ ফন্ট ফায়ার ফক্স ফেবিকন ফেভিকন ফেসবুক ফোটোশপ ফ্রিওয়্যার বিজয় বিবিধ ব্রাউজার ব্লগস্পট ব্লগার ব্লগিং ব্লু ফ্লিম মজার মডেম মন্তব্য মাইস্পেস মিসির আলি মেনু মোবাইল রবিদ্রনাথ রহস্য পত্রিকা লিনাক্স লিরিক্স শিবলী শিবলী এডোবি ফটোশপ শুভ্র সফটওয়্যার সাইটম্যাপ সাহিত্য সৃজশীল ব্লগ স্টিকি পোস্ট হাইফাইভ হার্ডডিক্স হিমু হুমায়ূন আহাম্মেদ Accordion blogger blogspot dot TK favicon gravatar Html read more samazgor sitemap sticky post tips and tricks toc url

ভিজিটর পরিসংখ্যান

ব্লগ আক্রাইভ